Our Student's Feedback

Student Photo

Md. Atiq Aziz

Posted On: 30-Dec-2021

An amazing course packed with plenty of data structures, algorithms and problem solving techniques. Teaches how any specific problem should be approached in the contests. Instructor Sadman Sakib bhai was very friendly and helpful throughout the course . His teaching was unquestionably top notch as well.

Student Photo

Raihan Nishat

Posted On: 28-Dec-2021

আসসালামু আলাইকুম। প্রথমেই ধন্যবাদ দিতে চাই ডেভস্কিল কে এরকম একটা কোর্স আমাদের কে উপহার দেয়ার জন্য। আলহামদুলিল্লাহ আমি সফলভাবে "Full Stack Asp.net Core MVC Web Development" কোর্সটি সম্পন্ন করেছি। ডেভস্কিলের প্রায় সবগুলা কোর্সই অন্যান্য ট্রেনিং সেন্টার গুলোর তুলোনায় আলাদা। কারন, এখানে প্রত্যেক টা কোর্স করার জন্য কিছু পূর্বশর্ত থাকে। এখন আপনি এখান থেকে কতটা লাভবান হবেন সেটা নির্ভর করে সম্পূর্ন আপনার উপরে। এখানকার কোর্স গুলোতে অনেকেই অনেক কিছু শিখতে আসেন, তবে সবাই সমান ভাবে উপক্রিত হয় না। কারন, অনেকে হয়তো আগে থেকেই কিছুটা জানে আবার অনেকে হয়তো একদম কিছুই জানেনা। অনেকে হয়তো ২০% জেনে এখানে এসেছে সে হয়তো ৮০% এখান থেকে নিতে পারবে, আবার অনেকে ০% নিয়ে আখান থেকে ৪০% নিতে পারবে। এই কোর্সটি থেকে ১০০% লাভবান হতে চাইলে আপনাকে "Professional Programming with C#" খুবই ভালোভাবে জেনে আসতে হবে নতুবা আপনি এখান থেকে তেমন কিছুই নিতে পারবেন না। এটা শুধু এই কোর্সে না বরং ডেভস্কিলের প্রত্যেক টা কোর্সের জন্যই এটা প্রযোজ্য। আমি এই কোর্স করার আগে এখান থেকেই "Professional Programming with C#" কোর্সটা করে নিয়েছি। তাই আমি এখান থেকে বেশ ভালো রকমের লাভবান হয়েছি, তাই আপনাকে "Professional Programming with C#" খুব ভালোকরে শিখে আসতে হবে। আপনি যদি কোনো বিশ্ববিদ্যালয়ের CSE/SWE এই ধরনের বিষয়ে লেখাপড়া করেন এবং আপনার যদি ডাটাবেজ, ওওপি, ডিজাইন প্যাটার্ন, ডিস্ট্রিবিউটেড সিস্টেম, সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং বেস্ট প্রাকটিস, সফটওয়্যার আর্কিটেক্ট, ক্লাউড কম্পিউটিং, ইউনিট টেস্টিং, ডিপেন্ডিন্সি ইঞ্জেকশন, রেস্ট এপিআই, ভার্সন কন্ট্রোল, কন্টেইনারাইজেশন বিভিন্ন ডিজাইন প্রন্সিপাল এবং ওয়েব সম্পর্কে ধারনা ভালোভাবে না থাকে, তাহলে এই কোর্সটি আপনার জন্য। ভালোভাবে এই কোর্সটি করতে পারলে আপনার ভার্সিটির গুরুত্বপুর্ন কোর্স গুলাও যেমন করা হয়ে যাবে আবার একই সাথে ইন্ডাস্ট্রির জন্যও প্রস্তুতি নেয়া হয়ে যাবে, তবে এর জন্য আরও কিছু বিষয় শিখতে হবে যেমন প্রথমে আপনাকে "Programming Fundamentals " কোর্স টা করতে হবে এবং এর পরে "Competitive Programming - Beginner" এবং "Competitive Programming - Intermediate" কোর্সটা করতে হবে, এরপরে "Professional Programming with C#" কোর্স টা করে আপনি এই কোর্সটা করতে পারেন। সম্পুর্ন ভাবে "Full Stack Asp.net Core MVC Web Development" করে যদি ইন্টার্নশীপ করতে পারেন এবং কোর্সে এবং ইন্টার্নে পাশ করতে পারেন, পাশ করার পরে ইনশা আল্লাহ আপনাকে জব নিয়ে চিন্তা করতে হবে না। Non CS থেকে এসে এই কোর্স শেষ করে এখন জব করছে এমন মানুষও আমি দেখেছি। কিন্তু আপনি যদি কোর্সের পূর্বশর্ত গুলো ভালোভাবে শিখে না আসেন, তাহলে আপনি আমার মতে লাভবান নাও হতে পারেন। তাই আপনাদর উচিৎ হবে আগে পূর্বশর্ত গুলো ঠিকভাবে সম্পূর্ন করে তারপরে কোর্স টা করা। ধন্যবাদ।

Student Photo

Md. Nazmul Hossain

Posted On: 27-Dec-2021

After completing competitive programming beginner course, i enrolled in this course. As always Sadman Sakib vai is awesome! with his guidance and practice i learned a lot and i noticed my coding skill is a lot better now ( i still have long way to go. :P).

Student Photo

Saiful Islam Niloy

Posted On: 25-Dec-2021

This course gives me some organised knowledge about problem solving. Topic wise weekly contest helps to polish conceptual knowledge. The instructor (Md Sadman Sakib) is so much humble to answer questions in the class.

Student Photo

MD Ishtiaq Hossen

Student of: Competitive Programming - Beginner (Batch : 7 )

Posted On: 25-Dec-2021

কম্পিটিটিভ প্রোগ্রামিং এর কদর দিন দিন বৃদ্ধি পাচ্ছে। ডেভস্কিল এর এই কোর্সটিতে আমাদের রেগুলার ক্লাসের পাশাপাশি কন্টেস্ট এর খুটিনাটি বুঝানো হয়েছে। ব্যক্তিগতভাবে আমি মনে করি স্ট্রাকচ্যারাল প্রোগ্রামিং শিখেই সবার এই কোর্সে ইনরোল করা উচিত। #কোর্সের সব ভিডিও ডাউনলোড করার অপশন দিলে পরবর্তীতে রিভিশনে আরো উপকার হয়। #ক্লাস গুগল মিট এ এবং স্টুডেন্ট এবং ইন্সট্রাকটরের দূরত্ব কমাতে ডিসকর্ড বা টেলিগ্রাম ব্যবহার করা যেতে পারে। সর্বোপরি কোর্স ইন্সট্রাকটর শাহরিয়ার সজীব ভাইকে আন্তরিক ধন্যবাদ, আমাদের তার আলোর দিশারী করার জন্য।

Student Photo

MD. FARTHOS ALL AMIN KABBO

Posted On: 25-Dec-2021

আলহামদুলিল্লাহ অনেক ভালো একটি কোর্স তবে কোর্সটি অনলাইনে না হয়ে সরাসরি হলে আরো চমৎকার হত। সর্বোপরি আমাদের ইন্সট্রাক্টর ভাইয়াকে ধন্যবাদ, এতো সুন্দর ভাবে সবকিছু বোঝানোর জন্য....

Student Photo

RASEL KIBRIA

Posted On: 20-Dec-2021

টপিক গুলো যথেষ্ট সময় নিয়ে ভালোভাবে পড়ানোর হয়েছে এবং কোড ইমপ্লিমেন্ট করে দেখনো হয়েছে, সাথে সাথে মেমোরি ও স্পেস কমপ্লেক্সিটি নিয়ে আলোচনা করা হয়েছে। টপিক শেষ করার পর নিয়মিত কন্টেস্ট আয়োজন, পাশাপাশি টপিক গুলো দিয়ে কিভাবে প্রবলেম সল্ভ করা যায় দেখানো হয়েছে। তাছাড়া ক্লাশের শুরুতেই সবার সাথে পড়ানো টপিক ও টপিকের বাইরে কোনো সমস্যা থাকলে সেগুলা নিয়ে আলোচনা করা হয়েছে। আমাদের কোর্স ইন্সট্রাক্টর ছিলেন সাদমান সাকিব ভাইয়া । ভাইয়া যথেস্ট আন্তরিক একজন মানুষ। ক্লাশ টাইমের বাইরেও প্রচুর সাপোর্ট দেয়। ভাইয়া টপিকের বাইরেও একাডেমিক ও জব লাইফ নিয়ে আলোচনা করেছেন। যারা বিগিনার লেভেল এর প্রবলেম সল্ভ করতে পারেন এবং একা একা শিখে ভালো করতে পারতেছেন না তারা কোর্স টি করে উপকৃত হতে পারবেন।

Student Photo

Warsi Omrao Khan

Student of: Competitive Programming - Beginner (Batch : 7 )

Posted On: 20-Dec-2021

কম্পাইলার ইনস্টলেশন করে একদম বিগিনার লেভেল থেকেই কোর্সটি শুরু করা হয়। কোর্সের টপিকগুলো বোঝার জন্য নিয়মিত চর্চার কোন বিকল্প নেই। কোর্সের ভিডিও দেয়ার সাথে ডাউনলোড করার অপশনটাও দিলে ভালো হয়। কোর্স ইনস্ট্রাক্টর সজীব ভাই একজন অসাধারণ শিক্ষক। যেকোন কনসেপ্ট অত্যন্ত সরলভাবে বুঝানোর ক্ষেত্রে তাঁর কোন জুড়ি নেই।

Student Photo

Nitish Biswas

Posted On: 19-Dec-2021

দেখতে দেখতে রিয়েক্ট নেটিভ কোর্সটি শেষ হয়ে গেল! কিভাবে যে ১৬ টি ক্লাস শেষ হয়ে গেল বুঝতেই পারিনি! কোর্সের কারিকুলাম অনেক সাজানো গোছানো ছিলো ১৬ দিনে অনেক কিছু কভার হয়েছে! কিন্তু ২০+ ক্লাস হলে আরো একটু ভালো হতো, তাহলে হয়তো আরো অনেক কিছু শিখতে পারতাম জানতে পারতাম! ডেভস্কিল এবং সাদ ভাইকে অসংখ্য ধন্যবাদ

Student Photo

Sultanul Alam

Posted On: 17-Dec-2021

Starting in the name of ALMIGHTY Alhamdulillah, it was a tremendous experience to learn something related to Computer Science always, this time it is Competetive Programming Int. My course mentor was Md Sadman Sakib bhaia, I don't know how to express my feelings about my mentor cause I never expected a guy with some outstanding position could be an amazing human, I enjoyed bhaia's class learning the important topics that hopefully accelerate my upcoming contests life and overcome the target I made with myself. The learning topics and process were by far very best to me, from selecting the topics and making sure that each topic be learned in a good systemic way. I really enjoyed all the things regarding my course time... Thanking Jalal sir for bringing up this to us so that we are able to learn from such amazing people.. I'm still a fanboy of my mentor Md Sadman Sakib bhai, I hope I can show him how far I go in this journey and wish devskill and him a nice journey as well, Zazakallah

Student Photo

Md. Ruhul Kuddus

Posted On: 17-Dec-2021

Course : This course curriculum, topics selection was outstanding. It is also helpful for those who needed base knowledge about problem solving. Anyone interested in this course he should complete prerequisited. Instructor: As an instructor Sadman Sakib bhaiya is already renowned. he tries to teach a better approach, not only teaching class topics sometimes he shares us proper guidelines. anyone fell free to ask any question, he also answers capably with proper investigation. Best wishes to my instructor, devskill community and all programmers. Happy programming ;)

Student Photo

Susmoy Sen Gupta

Posted On: 16-Dec-2021

I've learnt so many things from this course Our instructor. Sadman vai was so helpful. The way he teaches is amazing.

Student Photo

Abu Hasnat Chahad

Posted On: 05-Dec-2021

My Course instructor was Sajib Bhai. I am from 10th Batch. TBH he was very good with his teaching method, He tried to solve problems in front of us to let us know where we might make mistakes in the codes. I learned a lot from this course and I would recommend everyone to do this course. A simple advice is that if you are planning to do this course then please make sure you have got your basics right and at least solved around 100+ problems.

Student Photo

Anisur Rahman Faysal

Student of: Programming Fundamentals (Batch : 1 )

Posted On: 22-Nov-2021

Assalamu awalikum Sir der poranur style valo selo onik... R practice o korano hoi ata o valo selo... Dev skill a amr ata 2nd course r ai course ar time 9 ta thake akta valo sommoy selo but ar age jei course a enroll kore continue korte pari ni seta hosche competitive programming r ata ami continue korte pari ni, course ar time selo namaj ar sommoy.... R ami r akta baper feel korache ja hosche jodi akta akta topic aro details a study kora hoto hoito aro vlo hoto amdr... Thanks.

Student Photo

Nazmul Karim Chowdhury

Student of: Programming Fundamentals (Batch : 1 )

Posted On: 22-Nov-2021

এ কোর্সটি করে আমি দারুণভাবে উপকৃত হয়েছি।বিশেষ করে গাণিতিক বিষয়গুলো কি করে বাস্তব জীবনে কাজে লাগিয়ে সমস্যার সমাধান করা যায় তার একটা জ্বলন্ত উদাহরণ এ কোর্স। প্রকৃতপক্ষে কম্পিউটার কিভাবে কাজ করে, প্রোগ্রামিংয়ের জ্ঞান ,অপারেটিং সিস্টেমের প্রয়োজনীয়তা এসব বিষয়ের মৌলিক ও সম্যক ধারণা তৈরীতে এ কোর্সটি যথেষ্ট সহায়ক। আমি আন্তরিক ভাবে ধন্যবাদ জানাচ্ছি এ কোর্সের ইন্সট্রাক্টর "সাদমান সাকিব" ভাইয়াকে যিনি অত্যন্ত সহজবোধ্য ও বাস্তবিক উপায়ে জটিল ধারণাগুলোকে বন্ধুসুলভ আচরণ ও দায়িত্বশীলতার সাথে শিখিয়েছেন। সব শেষে কৃতজ্ঞতা জ্ঞাপন করতে হয় "ডেব স্কিলের" মতো এই চমৎকার প্লার্টফর্মটিকে যেটি যেকোন নবীন শিক্ষার্থীকে যোগ্য করে গড়ে তুলতে ও ভবিষ্যতের নতুন দ্বার উন্মোচনে খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। আমি ব্যাক্তিগতভাবে মনে করি কোর্সটির পাঠদান সময়কাল যদি বাড়ানো সম্ভব হয়, তাহলে আমাদের মতো আগ্রহী শিক্ষার্থীদের শিখতে খুবই সহায়ক হবে।

Student Photo

Sarreha Tasmin Rikta

Posted On: 22-Nov-2021

I am very glad to be a part of this course. I had a cherished dream to complete such a course to improve myself In order to be a good android app developer. This training center helps me to come true my dream properly. And a lot of thanks to DEV skill family members for continuing this course because still, much-reputed training center does not provide this course. And I am so glad to have Saad Vaiya as our course instructor. He is so cooperative and a very very good person. As a result, I never fell get bored in class, and I was never afraid to ask him any questions. In point of my view, undoubtedly he is a very good instructor for this course. He has taught us many things in a short time properly and Now, I just need to practice what I have learned from him.

Student Photo

F. M. ASIF-UZ-ZAMAN

Posted On: 21-Nov-2021

ডেভস্কিলের সাথে এটি আমার প্রথম কোর্স। যতটা এক্সপেকটেশন ছিলো, কোর্সটা করে তার চেয়েও বেশি উপকৃত হয়েছি। এই কোর্সের ট্রেইনারা "সাদ" ভাই খুবই আন্তরিক। ভাই খুব সুন্দরভাবে প্রতিটা টপিক বুঝিয়েছেন। কোর্সটি করার পরে রিয়েল ওয়ার্ল্ড এ কাজ করার মত যোগ্যতা অর্জন করা সম্ভব। সবশেষে ডেভস্কিল এবং সাদ ভাইকে ধন্যবাদ এরকম একটি কোর্স আমাদের উপহার দেয়ার জন্য।

Student Photo

Md Sahidur Rahman

Student of: Programming Fundamentals (Batch : 1 )

Posted On: 20-Nov-2021

Awesome! helpful and so much caring ... thanks a lot, Dear dev skill proud to be a part of it... Cordial and student-friendly...

Student Photo

rozin hasan

Posted On: 20-Nov-2021

কোর্সের শুরুর দিকে আমি কোর্সের আউটলাইন দেখে ভেবেছিলাম এতকিছু মাত্র ১৬ টি ক্লাসে শেখানো অসম্ভব। কিন্তু কোর্স করার পর ভাইয়া আমাদের একদম ইন্টারমিডিয়েট পর্যায়ে নিয়ে গিয়েছেন। কিন্তু সবচেয়ে বড় যে পাওয়া ছিল, সেটা হল যেকোনো বড় প্রোজেক্ট এখন সামনে আসলেও সাহস নিয়ে সেটা হাতে নিতে পারব। অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার আন্তরিক সহযোগিতার জন্য

Student Photo

Md Ramjan Ali

Posted On: 20-Nov-2021

ব্যাক্তিগত: আমি সিএসই গ্রাজুয়েট হওয়ার পরেও কিছু ব্যাক্তিগত এবং পারিপার্শ্বিক কারনে ট্রাকে ফিরতে পারছিলাম না। কিন্তু নিজের ঘরে ফেরার তাড়না অনুভব করতাম সবসময়। অন্য ট্রাকে কাজ করার কারনে স্কিলের ভিষন অভাব অনুভব করতে থাকি। ট্রাকে ফিরতে যেটার খুব প্রয়োজন। অবশেষে আমি সব ঝেড়ে ফেলে দিয়ে স্কিলের দিকে মনোযোগ দেব সেই সিদ্ধান্ত গ্রহন করি। যে ব্যাপারটা আমার জন্য মোটেই সহজ ছিলা না। এরপর খুজতে থাকা ভাল মেন্টর। অনেকেই মেন্টর ছাড়াও শিখতে পারে কিন্তু আমার জন্য এটার অনেক বেশি দরকার ছিল। আমার অনেকটা সময় নষ্ঠ হয়েছে অন্য কাজের মধ্যে থেকে। এটাও ব্যাক্তিগত কারন। ফেসবুকে কোনভাবে আমি ডেভস্কিলের সাথে যুক্ত হয়ে যাই। তাঁদের কাজ কর্ম, ট্রেনিং প্যাটার্ন, ট্রেইনারদের কথা, কয়েকটি ওয়েবিনারে অংশগ্রহন, জালাল স্যারের অনেক পোস্ট, বিভিন্ন ছাত্রদেরকে দেওয়া গাইডলাইন, স্যারের অনেক মন্তব্য এবং বেশ অনেকদিন ধরে ফেসবুকে বিভিন্ন ছাত্রদের মন্তব্য থেকে আমি বুঝতে পারি যে আমার যেটা প্রয়োজন তাঁদের কাছ থেকে আমি সেটা পাব। সেভাবেই আমি এই কোর্স এ ভর্তি হই। কোর্স টিচার: আমাদের কোর্স প্রশিক্ষক সা’দ ভাই। সব মিলিয়ে অসাধারণ মানুষ। টিচার হিসাবে বলব এই রকম টিচার পাওয়া খুব মুশকিল। কারন অনেকগুলো… -সাবজেক্ট সম্পর্কে খুব ভাল জ্ঞান রাখেন। -বোঝান অসাধারণভাবে পয়েন্ট টু পয়েন্ট। -সবসময় খোজখবর রাখেন, কারো কোন অসুবিধা হচ্ছে কিনা। -কখন বিরক্ত হন না। (অনেকেই এক কথা দুইবার শুনলে বিরক্ত হয়ে যায়) -আমাদের এই কোর্স চলাকালীন সময়ে অনেক ব্যাক্তিগত সমস্যা থাকার পরেও উনি আমাদেরকে সর্বোচ্চটা দিয়েছেন। ডেভস্কিল: ট্রেনিং ইনস্টিটউট হিসাবে খুব উচুমানের প্রতিষ্ঠান ডেভস্কিল। কারন… - যে ধরনের কোর্স যে ধরনের ছাত্রদের প্রয়োজন তাদেরকে সেই রকমই সাজেশন দেন। - ছাত্রদের খোজখবর করেন। - কোর্স টিচার বাছাই অসাধারন। - সব থেকে ভাল হল টিচাররা কেমন পড়াচ্ছেন সে ব্যাপরে সর্বদা তদারকি করা। - কোর্স এর কন্টেন্ট ডিজাইন অসাধারন। যুগোপযোগী অনলাইনে ক্লাস হওয়ার কারনে জালাল স্যার সহ অন্যান্য টিচারদের সান্নিধ্য মিস করেছি। জীবনে ভাল কিছু করতে হলে ভাল শিক্ষক/উস্তাদ/ বা গুরু, আসলে তাঁদের সান্নিধ্য খুবই প্রয়োজন। কখন সুযোগ পেলে ডেভ স্কিলের টিচারদের সান্নিধ্য পেতে চাইব ব্যাক্তিগতভাবে। রেকমেন্ডশেন: আমার ব্যাক্তিগতভাবে স্কিল ডেভলপ করার জন্য রিলেটেড আরো কিছু কোর্স করার ইচ্ছা আছে। সত্যই যদি কেউ টেকনোলজি নিয়ে কাজ করতে চায় তাহলে ডেভস্কিলের কোর্সগুলো তাদের জন্য লাইফটাইম ফলপ্রসু হবে। কোর্সমেট: সবাই খুব ভাল এবং বন্ধুবৎসল। একসাথে ক্লাস করতে পারলে অনেক বেশি ভাল লাগত। সবশেষে ডেভস্কিল এবং সা’দ ভাইয়ের হাত ধরে আমার নতুন পথ চলা। আশা করছি সামনে নতুন অনেক কিছু শিখতে পারব। ডেভস্কিল ভাল মানুষ এবং ভাল টেকনোলজিস্ট তৈরী করুক, সেই কামনা নিরন্তর…

Student Photo

Md. Yousuf

Student of: Programming Fundamentals (Batch : 1 )

Posted On: 19-Nov-2021

প্রোগ্রামিং ফান্ডামেন্টাল কোর্সের প্রথম কোর্সটি সফলভাবেই শেষ করলাম الحمد لله । প্রতিটি ক্লাসেই কোর্সের টপিকগুলো সাদমান সাকিব ভাই অত্যন্ত আন্তরিকতার সাথে বুঝিছেলিন ما شاء الله । কোর্স থেকে তো অনেককিছুই শিখতে পারলাম তবে আমার কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ যেই বিষয়টি স্থান পেয়েছে তা হলো কিভাবে আমাদের লার্নিং জার্নিতে আমরা অপ্টিমাইজেড ওয়েতে আমাদের জ্ঞান আহরণ করতে পারি। কেননা এই কোর্সে অনেক বেসিক টপিক ছিল এবং সেই বেসিক টপিকগুলো চুলের ন্যায় সূক্ষ ছিল। আর এই সূক্ষ বেসিক টপিকগুলোর আইটি ইন্ডাস্ট্রিতে কিভাবে স্থুল প্রয়োগ হতে পারে তা সাকিব ভাই বৃস্তিতভাবে দেখিয়েছিলেন। যা আমাকে অনেক উপকৃত করেছে। ফিডব্যাক হিসেবে বলা যেতে পারে যে কোর্সের রেকর্ডেড ভিডিও এবং অন্যান্য ম্যাটেরিয়ালগুলো ক্লাস শেষে দ্রুত শেয়ার করলে ভালো হয়। আর পরপর দুইদিন ক্লাসকে ভাগ করে অন্তত একদিন পর একটি ক্লাস দেয়া যেতে পারে। তাহলে আমাদের ক্লাসের সাথে সংহতি বজায় রাখতে সহায়তা করবে। সর্বশেষে, এই কোর্সের মাধ্যমে আমাদেরকে উপকৃত করার জন্য সাকিব ভাই এবং ডেভস্কিল টিমকে جزاك الله

Student Photo

Al Mamun

Student of: Programming Fundamentals (Batch : 1 )

Posted On: 16-Nov-2021

I have completed several courses on DevSkill, I think this course was the best course I ever completed. Md Sadman Sakib vai was really great to explain in-depth every topic.

Student Photo

Sakir Ahamed

Student of: Programming Fundamentals (Batch : 1 )

Posted On: 16-Nov-2021

আলহামদুলিল্লাহ্‌..., কোর্সটি খুব ভালো ভাবেই সমাপ্ত হয়েছে। প্রতিটি ক্লাসই খুবই উপভোগ্য ছিলো। কঠিন বিষয় গুলো এতো সহজে মাথায় ঢুকবে আগে ভাবিনি, আলহামদুলিল্লাহ্‌। অনেক বিষয় খুবই ভালো লেগেছে, যেমন, কোর্সের বিষয় বস্তুর পাশাপাশি, আমাদের জন্য অন্যান্য প্রয়োজনীয় বিষয় গুলোর সাথে পরিচয় করিয়ে দেওয়া, যেনো মনেহচ্ছিলো, সাকিব ভাই, আমাদের শুধু এই কোর্সের টিউটরই নয় তিনি আমাদের বড়োভাই, যিনি আমাদের ক্যেরিয়ারের ভালো মন্দ নিয়েও চিন্তিত। অনেক ভালো এবং মুল্যবান দিকনির্দেশনা পেয়েছি। যাজাকাল্লাহু। তাঁকে যথেষ্ট আন্তরিকই পেয়েছি। আমাদের সব ধরনের প্রশ্নেরই তিনি যথেষ্ট আন্তরিক ভাবেই উত্তর দিয়েছেন, হোক সেটা প্রাসঙ্গিক বা অপ্রাসঙ্গিক। সত্যিই ভালো লেগেছে। আমার শুধু একটা বিষয়ে আমার একটু বেক্তিগত মতামত যে, কোর্সের সব গুলো ক্লাস শেষ হয়ে যাওয়ার পরেই তো শেষ এসাইনমেন্ট দেওয়া হয়, এবং সাভাবিক এই এসাইনমেন্ট সব থেকে একটু কঠিনই হয়ে থাকে। আগেকার এসাইনমেন্ট-এর প্রশ্ন গুলো না বুঝলে আমরা ক্লাসে সরাসরি বুঝে নেওয়ার সুযোগ পেতাম কিন্তু শেষের কঠিন এসাইনমেন্ট-এর বেলায় সেটার সুযোগ পেলাম না, সামান্য কোন বিষয়ের ভুল বুঝে ভুল উত্তর হয়তো লিখে ফেলেছি। যদিও স্লাকে লিখে লিখে আলোচনা করার সুযোগ ছিলো, তবুও, শেষে এসাইনমেন্ট-এর প্রশ্ন পাব্লিশ হওয়ার ২-৩ দিন পরে অন্তত ৩০ মিনিট থেকে ১ ঘন্টার জন্য হলেও শেষে একটা ক্লাস হওয়াটা খুবই প্রয়োজন বলে আমি মনেকরি। এই শেষ ক্লাসে সার্বপরি আমাদের কিছু না কিছু গুরুত্তপুর্ন প্রশ্ন তৈরি হয় যেমন, শেষ ক্লাসের বিষয় গুলো প্রাকটিস করার পর অনেক প্রশ্ন তৈরি হয়। আরেকটা ছোট্ট বিষয় হলো, পাশাপাশি দুইটা ক্লাসের মাঝে ১-২ দিন গ্যাপ থাকলে খুবই ভালো হয়, যাতে করে আমরা স্টাডি করার জন্য একটু সময় পাই। এছাড়া পুরো কোর্স টা সত্যিই আলহামদুলিল্লাহ আমি মনেকরি যথার্থ হয়েছে, যথেষ্ট ভালো প্রাপ্তি ছিলো আমার জন্য। সবাইকে অনেক অনেক ধন্যবাদ, এবং জাযাকাল্লাহ।

Student Photo

Mahfuj Ayub

Student of: ReactJs - The Complete Guide (Batch : 2 )

Posted On: 15-Nov-2021

Alhamdulillah, I have learned the basics of react js from this course . It seemed hard in the beginning but by the course of time it became easier. The class assignments were very helpful for getting the proper understanding. The final project helped to put all the concepts learned in a single plate. Evidently, a very well designed course with an instructor who is ever helpful and always urging for questions.

Student Photo

Md. Mahmudul Hasan

Posted On: 14-Nov-2021

আসসালামু আলাইকুম। আমি Dev Skill এ Full Stack Asp.net Core MVC Web Development কোর্সটি Batch – 05 এর সাথে সম্পন্ন করেছি। আল্হামদুল্লিলাহ কোর্সটি সম্পন্ন করতে পেরেছি এই জন্য মহান আল্লাহর প্রতি শুকরিয়া জ্ঞাপন করছি। Jalal Uddin Sir এবং Dev Skill কে এই ধরনের একটা কোর্স রাখার জন্য অসংখ্য ধন্যবাদ । এই কোর্সটির সিলেবাসে নেই এমন অনেক টপিকস নিয়ে কোর্স চলাকালীন সময়ে আলোচনা করা হয়েছে । এই কোর্স শেষে শুধু একটি Interview নেওয়া হয় যা আমার কাছে যেথেষ্ট বলে মনে হয়নি । আমার কাছে মনে হয় এই রকম Interview আমাদের Job Interview এর জন্য Confidence Level অনেকটা বাড়িয়ে দেয়।

Back to top